City Today News

monika, grorius, rishi

আরজিকরের নারকীয় ঘটনার বিরুদ্ধে আসানসোলে ছাত্রছাত্রীদের উত্তাল প্রতিবাদ

আসানসোল: কলকাতার আরজিকর মেডিকেল কলেজে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে পশ্চিমবঙ্গ জুড়ে বিক্ষোভের ঢেউ ক্রমেই বাড়ছে। শুক্রবার সন্ধ্যায় আসানসোলের ওল্ড স্টেশন স্কুলের ছাত্রছাত্রীরা এই ভয়াবহ ঘটনার বিরুদ্ধে জিটি রোডে প্রতিবাদ মিছিল বের করে। মিছিল চলাকালীন “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগানে আকাশ ভরে ওঠে।

প্রতিবাদে জনতার ভিড়:
মিছিলটি ওল্ড স্টেশন থেকে শুরু হয়ে আশ্রম মোড়ে এসে পৌঁছায়, যেখানে ছাত্রছাত্রীরা রাস্তায় বসে প্রতিবাদ করেন। এই প্রতিবাদে ছাত্রছাত্রীরা অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবি করেন। মিছিলে স্থানীয় বাসিন্দারাও ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়ে তাদের সমর্থন জানান।

2nd photo

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ:
অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরজিকর মেডিকেল কলেজে ধর্মঘটে বসা জুনিয়র ডাক্তারদের সঙ্গে দেখা করার চেষ্টা করেন। তিনি প্রতিবাদ মঞ্চে পৌঁছে বলেন, “আমি তোমাদের দিদি হয়ে এসেছি, তোমাদের যন্ত্রণা আমি বুঝতে পারছি।” মুখ্যমন্ত্রী আশ্বাস দেন যে, সরকার অপরাধীদের শাস্তি দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

অঞ্জনা দত্তের দাবি:
প্রতিবাদে অংশগ্রহণকারী ছাত্রী অঞ্জনা দত্ত বলেন, “আমাদের দাবি অপরাধীদের অবিলম্বে ফাঁসি দেওয়া হোক। আমরা চুপ করে বসে থাকব না, যতক্ষণ না ন্যায় বিচার হবে, আমাদের প্রতিবাদ চলবে।” ছাত্রছাত্রীরা এই ঘটনাকে নারীদের নিরাপত্তার ওপর একটি বড় আক্রমণ বলে উল্লেখ করেন এবং কঠোর আইনগত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

জনতার ক্ষোভ ও সমর্থন:
এই প্রতিবাদে ছাত্রছাত্রীদের পাশাপাশি স্থানীয় বাসিন্দাদেরও ব্যাপক সমর্থন লক্ষ্য করা যায়। নারী, শিশু এবং বৃদ্ধরা এই মিছিলে অংশগ্রহণ করেন এবং ন্যায় বিচারের দাবি তোলেন।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment