City Today News

monika, grorius, rishi

দুর্গাপুরে অবৈধ নির্মাণ ভাঙতে বাধা, উত্তেজনায় তপ্ত স্থানীয় এলাকা!

নিজস্ব সংবাদদাতা : শনিবার দুর্গাপুরের ডিএসপি টাউনশিপের চন্ডীদাস এলাকায় অবৈধ নির্মাণ ভাঙতে গিয়ে স্থানীয়দের বাধার মুখে পড়তে হয় ডিএসপি (DSP) আধিকারিকদের। এদিন, শারৎচন্দ্র অ্যাভিনিউ এলাকার অবৈধ নির্মাণ সরানোর উদ্দেশ্যে ডিএসপি’র জমিতে বুলডোজার নিয়ে হাজির হয়েছিলেন আধিকারিকরা। কিন্তু স্থানীয় বাসিন্দাদের আপত্তি উপেক্ষা করেই যখন জেসিবি দিয়ে অবৈধ দখল সরানোর কাজ শুরু করা হয়, তখনই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সিআইএসএফ (CISF) এবং দুর্গাপুর পুলিশের তৎপরতার দরকার হয়। স্থানীয় সমাজকর্মী লক্ষ্মণ ঘোষাল ডিএসপি আধিকারিকদের অনুরোধ করেন যে, সামনে দুর্গাপুজো আসছে। এই সময়ে উচ্ছেদ অভিযান হলে অনেক মানুষের জীবিকা হুমকির মুখে পড়বে। পুজোর পর উচ্ছেদ করার জন্য তিনি আবেদন জানান।

ডিএসপি’র কর্মীরা পরে মহিষকাপুর এলাকায় ধুন্ধুমার এলাকা ভাঙতে যান। সেখানে যখন উচ্ছেদ করার চেষ্টা করা হয়, তখন স্থানীয় লোকজনের সাথে ডিএসপি কর্মীদের ঝগড়া শুরু হয়, যা ক্রমশ হাতাহাতির রূপ নেয়। পরিস্থিতি এমন উত্তপ্ত হয়ে ওঠে যে সিআইএসএফ সদস্যদের হিমশিম খেতে হয়। পরে দুর্গাপুর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, দুর্গাপুজোর আগমুহূর্তে উচ্ছেদ অভিযান হলে অনেক মানুষ তাদের ব্যবসা এবং জীবিকা হারাবে। তবে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, যে জমিগুলি দখল হয়ে আছে সেগুলি অবৈধ, এবং সেগুলি পুনরুদ্ধারের জন্য পদক্ষেপ নেওয়া হবে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment