City Today News

মা কালীর জীবন্ত রূপ! চার বছরের পরিশ্রমে শিল্পী অর্পিতা মণ্ডলের বিস্ময়কর সৃষ্টি

কলকাতা: কালীপূজা আসন্ন। পুজোর আগে শহরের বিভিন্ন জায়গায় জমকালো মণ্ডপ ও আলোকসজ্জা দিয়ে সজ্জিত করা হচ্ছে। কলকাতার প্রাচীন ঐতিহ্যবাহী শ্যামসুন্দরী মায়ের আরাধনার জন্য প্রতি বছর বিশেষ আয়োজন করা হয়।

এই বছর সেই পূজার মধ্যে বিশেষ চমক এনেছেন পাণ্ডবেশ্বরের মেকআপ শিল্পী অর্পিতা মণ্ডল। তিনি নিজের চার বছরের পরিকল্পনা এবং পরিশ্রমের মাধ্যমে জীবন্ত মা কালীর রূপকে ফুটিয়ে তুলেছেন।

শিল্পী অর্পিতা জানান, এই কাজটি তাঁর বহুদিনের স্বপ্ন ছিল। দীর্ঘ চার বছর ধরে পরিকল্পনার পর, মাত্র তিন ঘণ্টার অক্লান্ত পরিশ্রমের ফলে তিনি মা শ্যামসুন্দরীর রূপকে জীবন্ত করে তুলেছেন। তিনি বিশ্বাস করেন, মা কালীর আশীর্বাদ ছাড়া এই অসাধারণ কাজ সম্ভব হত না।

এই সৃষ্টি শুধুমাত্র একটি মূর্তি নয়, বরং একটি জীবন্ত মানবশরীরকে মায়ের রূপে গড়া হয়েছে। সুমন কুমারী নামে এক মডেলের শরীরের উপর মায়ের রূপ ফুটিয়ে তোলা হয়েছে। মডেলের চোখ বন্ধ, আর তাঁর চোখের পাতার উপর আঁকা হয়েছে চোখ, যা দেখে মনে হবে মা যেন সশরীরে উপস্থিত।

অর্পিতা বলেন, “মা কালী যদি না চাইতেন, তাহলে এই কাজ সম্ভব হত না। আমি আমার টিমের সকল সদস্যকে ধন্যবাদ জানাই, যাঁদের সাহায্য ছাড়া এটি সম্ভব হত না।”

এই জীবন্ত মায়ের দর্শন পেতে ভক্তদের মধ্যে বিশেষ আগ্রহ দেখা দিয়েছে এবং ইতিমধ্যেই মায়ের মণ্ডপে ভিড় বাড়তে শুরু করেছে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment