City Today News

monika, grorius, rishi

ঝাড়খণ্ড-বাংলা সীমান্তে টোটো-অটো বিরোধ: বেগুনিয়া চেকপোস্টে উত্তেজনা

সত‍্যেন্দ্র যাদব, কুলটি থেকে প্রতিবেদন : রবিবার, শহরের বেগুনিয়া চেকপোস্টের কাছে ঝাড়খণ্ডে যাওয়া টোটো চালকদের অটো চালকরা বাধা দেয় এবং তাদের সীমান্ত থেকে তাড়িয়ে দেয়। অটো চালকদের বক্তব্য, যখন তাদের অটো ঝাড়খণ্ডে ঢুকতে পারে না, তখন বাংলা থেকে টোটোও ঝাড়খণ্ডে প্রবেশ করতে দেওয়া হবে না। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ক্রমশ বাড়ছে।

অটো চালকদের দুর্দশা:
অটো চালক রাজার খান, দীপক, আজাদ আনসারি, জুমান আনসারি সহ অন্যান্যরা বলেন, প্রশাসনের হঠাৎ পদক্ষেপে তাদের জীবিকা বিপন্ন হয়ে পড়েছে। রাজার খান বলেন, “আমরা লোন নিয়ে অটো কিনেছি, কিন্তু প্রশাসন কোনো সময় না দিয়ে আচমকা পদক্ষেপ নিয়েছে।” তারা আরও বলেন, যখন ঝাড়খণ্ড থেকে অটো বাংলায় ঢুকতে পারছে না, তখন কেন বাংলার টোটোকে ঝাড়খণ্ডে যেতে দেওয়া হচ্ছে? এটি উভয় পক্ষেরই সমস্যা।

পুরনো নীতির উল্লেখ:
অটো চালকরা জানান, ২০১৭ সালে কুলটি ট্রাফিক গার্ড ইনচার্জ হরিশঙ্কর যাদবের সময়েও একই ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছিল, কিন্তু তিনি সমস্যা সমাধান করেছিলেন দুই দিকেই অটো চালকদের অর্ধ কিলোমিটার যাওয়া আসার অনুমতি দিয়ে। সেই সময়, ঝাড়খণ্ড থেকে আসা অটো বারাকর বাসস্ট্যান্ড পর্যন্ত আসতে পারত এবং যাত্রী তুলতে পারত। তারা বর্তমান প্রশাসনের কাছেও সেই একই ছাড়ের দাবি জানিয়েছে যাতে তারা জীবিকা নির্বাহ করতে পারে।

বৈঠকের প্রস্তুতি:
নিরসা বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক অরূপ চ্যাটার্জি আজ সন্ধ্যায় এই বিষয়ে একটি বৈঠকের আয়োজন করেছেন। বৈঠকে ঝাড়খণ্ড ও বাংলার অটো চালকদের সমস্যার সমাধানের জন্য একটি নতুন নীতি তৈরি করা হবে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment