City Today News

monika, grorius, rishi

টিএমসিপি আন্দোলনের ২০তম দিনে উপাচার্যের ঘেরাও, মানসিক চাপের কারণে উপাচার্য দেবাশীষ বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের ইচ্ছা প্রকাশ,

নিজস্ব সংবাদদাতা : আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বিতর্কের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই প্রতিদিন নতুন নতুন বিতর্ক দেখা যাচ্ছে।

বর্তমানে, এই বিশ্ববিদ্যালয়টি রাজনীতির মঞ্চে পরিণত হয়েছে। সোমবার, টিএমসিপি আন্দোলনের ২০তম দিনে, উপাচার্য যখন বিশ্ববিদ্যালয়ে পৌঁছান, তখন তাকে ঘিরে রাখা হয় ঘন্টার পর ঘন্টা। এই ঘটনার দ্বারা আহত হয়ে, উপাচার্য ড. দেবাশীষ বন্দ্যোপাধ্যায় তার পদ থেকে ইস্তফা দেওয়ার প্রস্তাব দিয়েছেন।

আজ সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি তার অভিজ্ঞতার কথা শেয়ার করেন। ড. দেবাশীষ বন্দ্যোপাধ্যায় বলেন যে, গতকাল তিনি নিজ অফিসে যে পরিস্থিতির সম্মুখীন হয়েছেন, তাতে তিনি মানসিকভাবে উপাচার্যের দায়িত্ব পালন করার অবস্থায় নেই। সেই কারণেই তিনি ইস্তফা দিতে চান।

তিনি আরও বলেন, গত ২০ দিন ধরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে যা চলছে, তা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে খুবই প্রভাবিত করছে এবং গতকাল তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর একটি বিশেষ কাজের জন্য বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন।

কিন্তু সেখানকার পরিস্থিতির মুখোমুখি হওয়ার পর, এটি তার মানসিক অবস্থায় গভীর প্রভাব ফেলেছে এবং বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে আবার যেতে এবং কাজ করতে প্রস্তুত নন। তাই, তিনি সমস্ত কাজ বাড়ি থেকেই করছেন। কিন্তু কতদিন এভাবে চলবে? এই ভেবে তিনি ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment