City Today News

monika, grorius, rishi

সঞ্জয় সিনহার অনুপ্রেরণামূলক বক্তব্য: জীবনে গুরুর স্থান সর্বোচ্চ

দুর্গাপুর: শিক্ষক দিবস উপলক্ষে অন্ডালের চিত্তরঞ্জন ইনস্টিটিউট হলে সুরাজ নাথ দুবে মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে এক বিশাল অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইকুইটেবল হিউম্যান রাইটস সোশ্যাল কাউন্সিলের চেয়ারম্যান এবং মিডিয়া ব্যক্তিত্ব সঞ্জয় সিনহা। তিনি শিক্ষার্থী, শিক্ষক এবং বিশিষ্ট ব্যক্তিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

গুরুর গুরুত্ব

অনুপ্রেরণামূলক বক্তব্যে সঞ্জয় সিনহা বলেন, “জীবনে গুরুর স্থান সর্বোচ্চ। গুরু ছাড়া জীবন অসম্পূর্ণ। আপনি যত উচ্চতায়ই পৌঁছান না কেন, গুরুকে কখনো ভুলে যাওয়া উচিত নয়।” তিনি আরও বলেন, জীবনের কঠিন মোড়ে গুরু সঠিক পথ দেখান এবং আমাদের সফল মানুষে পরিণত করেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

অনুষ্ঠানে সিনিয়র ডিএমই (ডিএসএল/ইউডিএল) সচিন্দ্র কুমার গোস্বামী, এসিপি অন্ডাল পিন্টু সিনহা, বিডিও আন্দাল দেবাঞ্জন দত্ত, উখরা আদর্শ স্কুলের প্রধান শিক্ষক প্রবীণ সিং, ওসি আন্দাল তন্ময় দত্ত এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সর্বপল্লী রাধাকৃষ্ণান এবং প্রয়াত সুরাজ নাথ দুবের ছবিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

সম্মাননা অনুষ্ঠান

এই অনুষ্ঠানে শিক্ষায় এবং সামাজিক সেবায় অসামান্য অবদান রাখা মেধাবী ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের বিশেষভাবে সম্মানিত করা হয়। “অন্ডাল ডায়েরি” নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয় এবং সাথে এহতেশাম আহমেদের ইংরেজি বইয়েরও মোড়ক উন্মোচন করা হয়।

অবনী ভূষণ দুবেকে বড় দায়িত্ব প্রদান

অনুষ্ঠানের আয়োজক অবনী ভূষণ দুবেকে আন্তর্জাতিক ইকুইটেবল হিউম্যান রাইটস সোশ্যাল কাউন্সিলের শিক্ষা শাখার অন্ডাল ব্লকের সভাপতি হিসেবে নিয়োগ করেন সঞ্জয় সিনহা এবং তাকে সংশ্লিষ্ট কাগজপত্র হস্তান্তর করেন। এছাড়াও নাটক, নৃত্য এবং কুইজ প্রতিযোগিতা সহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের আয়োজন করা হয়।

বিশিষ্ট অতিথিদের বক্তব্য

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসআর ম্যানেজার (ডিএসটিপিএস) মোহাম্মদ শামিম, সিআই উখরা পিন্টু মুখার্জী, আরপিএফ ইন্সপেক্টর কুশল কুমার, জিআরপি ওসি আন্দাল রবীন্দ্র নাথ প্রামাণিক সহ অন্যান্য অতিথিরা। সকল অতিথি শিক্ষার গুরুত্ব এবং গুরুর অবদানের উপর আলোকপাত করেন।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment