City Today News

monika, grorius, rishi

সিপিএমের ঘাড়ে দায় চাপিয়ে পিঠ বাঁচানোর বৃথা চেষ্টা শুভেন্দুর

Suvendu CPIM

লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি গতবারের চেয়েও খারাপ ফল করার জন্য দলের একটা অংশের কাছে যখন সমালোচিত হচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, তখন তিনি দায় চাপিয়ে দিয়েছেন সিপিএমের ঘাড়ে। শুভেন্দুর মতে, সিপিএম তৃণমূল বিরোধী ভোট কেটে নেওয়ায় অন্তত বারোটি আসন জিততে পারেনি বিজেপি। অর্থাৎ, ওই বারোটি আসন বেশি পেয়েছে তৃণমূল। নাহলে তাঁর হিসাবমতো তৃণমূলের পাওয়ার কথা ছিল সতেরোটি আসন।
শুভেন্দুর এই অক্ষম যুক্তি শুনে বিজেপির একাংশ হাসাহাসি করছে। তাদের মতে, শুভেন্দুবাবু কি মনে করেন, সিপিএম এমনি এমনি ভোটে লড়তে নেমেছে? তারা তো তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বিরুদ্ধে ভোটে লড়েছে। তারা তো ভোট টানার চেষ্টা করবেই। যেমন বিজেপি ভোট পাওয়ার চেষ্টা করেছে। এভাবে লড়েই তো বিজেপি সিপিএম তথা বামকে শূন্য করে এ রাজ্যে প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে। গত লোকসভা ভোটে দুই থেকে আসন সংখ্যা আঠারোতে বাড়িয়েছে। তাহলে এবারের লোকসভা নির্বাচনে বিজেপির ফল খারাপ হওয়ার দায় শুভেন্দুবাবু নেবেন না কেন? কারণ তিনিই তো এবারের ভোটের মূল পরিচালক ছিলেন। ওই অংশের মতে, সিপিএমের ঘাড়ে দায় চাপিয়ে আসলে শুভেন্দু নিজের পিঠ বাঁচাতে চাইছেন। তাও তো সিপিএম সেভাবে ভোট বাড়াতে পারেনি। নাহলে বিজেপির ফল আরও খারাপ হত।
বিজেপির ভিতরে তাই দলের এমন খারাপ ফল পর্যালোচনা করে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে। বিজেপির রাজ্য সভাপতি পদে যোগ্য ব্যক্তিকে বসানোর দাবিও তোলা হয়েছে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment