City Today News

monika, grorius, rishi

আসানসোলে কর্মসংবাদ পোর্টাল চালু: অদক্ষ শ্রমিকদের জন্য কর্মসংস্থানের নতুন সুযোগ

আসানসোল, নিজস্ব সংবাদদাতা : শ্রমমন্ত্রী মলয় ঘটক, আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, আইএনটিটিইউসি পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অভিজিৎ ঘটক বুধবার সার্কিট হাউসে এক সাংবাদিক বৈঠক করেন।

তিনি জানান যে কর্মসংবাদ পোর্টালটি ১লা আগস্ট থেকে চালু করা হবে। এই উপলক্ষে, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় এবং মলয় ঘটক জানান যে অদক্ষ শ্রমিকদের জন্য চাকরি পাওয়া খুব কঠিন হয়ে পড়েছিল। এই সমস্যার কথা মাথায় রেখে কর্মসংবাদ পোর্টালটি চালু করা হচ্ছে। এর মাধ্যমে, নিয়োগকর্তারা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রয়োজনীয় অদক্ষ (unskilled ) শ্রমিকদের সম্পর্কে তথ্য পেয়ে যাবেন এবং প্রয়োজন অনুযায়ী নিয়োগ করবেন।

তিনি বলেন, জেলা ম্যাজিস্ট্রেট অফিস এবং শ্রমিক ভবনে এক একটি ড্রপবক্স থাকবে, যেখানে চাকরি প্রার্থীরা তাদের বায়োডাটা জমা দিতে পারবেন। এছাড়া, তারা এই পোর্টালের মাধ্যমে অনলাইনেও আবেদন করতে পারবেন।

তিনি বলেন যে এটি সম্পূর্ণ স্বচ্ছ এবং কোম্পানির লোকেরাও সাক্ষাৎকারের জন্য ডাক দেওয়ার আগে কে আবেদন করেছে তা জানতে পারবেন না, তাই এখানে দুর্নীতির কোনো সুযোগ নেই। তিনি বলেন, এর আগে হলদিয়ায় এমন একটি পোর্টাল উদ্বোধন করা হয়েছে, যা বেশ সফল হয়েছে। তাই, এই পোর্টালটি পশ্চিম বর্ধমান জেলার জন্যও চালু করা হয়েছে। এটি আগামী মাসের ১ তারিখ থেকে শুরু হবে।

এর পাশাপাশি, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় এবং মলয় ঘটক স্পষ্ট করে বলেন যে যদি কেউ তার কর্মচারীদের পে স্লিপ না দেয়, তবে এটি বেআইনি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেতে পারে। দুজনেই স্পষ্ট করেন যে এই পোর্টালের উদ্দেশ্য হল বিভিন্ন প্রতিষ্ঠানে অদক্ষ শ্রমিকের প্রয়োজন মেটানো যাতে একদিকে অদক্ষ শ্রমিকরা কর্মসংস্থান পায় এবং অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের কাজের ক্ষমতা বাড়ানোর সুযোগ পায়।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment