City Today News

monika, grorius, rishi

চীনা সংস্থার মাধ্যমে আসানসোলে অবৈধ কল সেন্টার, চারজন গ্রেফতার!

নিজস্ব সংবাদদাতা, আসানসোল: আসানসোলের ভগৎ সিং মোড়ে অবস্থিত সাইবার থানায় এক প্রেস মিটে উপস্থিত ছিলেন আইপিএস ডঃ অরবিন্দ কুমার আনন্দ। তিনি আসানসোল দক্ষিণ থানা অন্তর্গত বারাচক এলাকায় দুটি অবৈধ কল সেন্টার ভেঙে দেওয়া সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

তিনি জানান, গোপন সূত্রে পুলিশ জানতে পারে যে বারাচকে অবৈধ কল সেন্টার পরিচালিত হচ্ছে। এরপর পুলিশ একটি কল সেন্টারে অভিযান চালিয়ে দেখতে পায় যে কিছু মহিলা দুবাইয়ের সঙ্গে আন্তর্জাতিক কল করছেন।

তদন্তে জানা যায় যে দুবাই থেকে আসা কলগুলি একটি চীনা কোম্পানির মাধ্যমে ইন্টারসেপ্ট করা হয় এবং আসানসোলের অবৈধ কল সেন্টারে স্থানান্তরিত করা হয়। এখানে মহিলা কলাররা দুবাইয়ের কলে বিভিন্ন আকর্ষণীয় কথাবার্তা বলে দীর্ঘক্ষণ ধরে রাখার চেষ্টা করত। তাদের মূল উদ্দেশ্য ছিল কলগুলিকে যতটা সম্ভব দীর্ঘায়িত করা।

এই অপরাধটিকে কল ইন্টারসেপশন হিসেবে বিবেচনা করা হচ্ছে। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কর্মকর্তারা দুটি কল সেন্টার থেকে চারজনকে গ্রেফতার করেছেন।

একটি কল সেন্টার থেকে ১২টি কম্পিউটার, ৪টি ল্যাপটপ, ২টি মোবাইল এবং ২টি ইন্টারনেট স্প্লিটার বাজেয়াপ্ত করা হয়েছে। অন্য কল সেন্টার থেকে ১৩টি কম্পিউটার, ১৩টি সিপিইউ, ১৩টি হেডফোন এবং ৩টি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের আসানসোল আদালতে হাজির করা হবে। তাদের রিমান্ড চাওয়া হবে এবং এই অপরাধে আর কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা করা হবে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment