City Today News

monika, grorius, rishi

কুলটিতে টানা বৃষ্টিতে বাড়ি ছাড়া দুই ডজন পরিবার, পৌর সংস্থার বিরুদ্ধে ক্ষোভ!

কুলটি থেকে সত্যেন্দ্র যাদবের রিপোর্ট: বরাকর শহরের ৭০ নম্বর ওয়ার্ডের বিড়ি ডাঙ্গাল এলাকায় গত তিন দিনের টানা বৃষ্টিতে এক বিপর্যয়কর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বৃষ্টির জল বাড়ির মধ্যে ঢুকে পড়ায় প্রায় দুই ডজন পরিবার উঁচু জায়গা বা আত্মীয়দের বাড়িতে আশ্রয় নিতে বাধ্য হয়েছে।

পরিস্থিতি এতটাই খারাপ হয়ে উঠেছে যে স্থানীয় বাসিন্দারা আসানসোল পৌর সংস্থার কাছে সাহায্যের জন্য আবেদন জানাচ্ছেন, কিন্তু এখনও পর্যন্ত কোনো কার্যকর সহায়তা মেলেনি। ফলে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে।

বিড়ি ডাঙ্গালের বাসিন্দা অনোখা পাশি জানিয়েছেন, তাদের পরিবারের মধ্যে পাঁচজন মহিলা, চারজন পুরুষ এবং দশজন শিশু রয়েছে, যারা একসঙ্গে বসবাস করেন। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, “প্রতিবার বৃষ্টি হলেই আমাদের এই দুর্দশার সম্মুখীন হতে হয়। আসানসোল পৌর সংস্থার তরফ থেকে কোনো সরকারি সাহায্য আমরা পাইনি।

প্রায় এক ডজন পরিবার এখন আত্মীয়দের বাড়িতে আশ্রয় নিতে বাধ্য হয়েছে। বাড়িতে বিদ্যুৎ নেই, আমরা সারারাত মোমবাতির আলোতে কাটিয়েছি। চুরির আশঙ্কাও রয়েছে, কারণ আমরা সব জিনিসপত্র নিরাপদে বের করতে পারিনি।”

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আসানসোল পৌর সংস্থার অবহেলার কারণে তাদের সমস্যাগুলি বাড়ছে। তারা বলেন, এই পরিস্থিতি প্রতি বছরই বর্ষার সময় তৈরি হয়, কিন্তু এখনও পর্যন্ত কোনো স্থায়ী সমাধান পাওয়া যায়নি।

ওয়ার্ড কাউন্সিলর উকিল দাস জানিয়েছেন, “সব তথ্য আসানসোল পৌর সংস্থার ইঞ্জিনিয়ার সুধামা হাজরাকে দেওয়া হয়েছে। বৃষ্টি থামার পর জল নিষ্কাশনের কাজ শুরু হবে। পৌর সংস্থার পক্ষ থেকে পরিস্থিতি খতিয়ে দেখতে দুইজন কর্মী পাঠানো হয়েছে।”

স্থানীয় মানুষের প্রশ্ন, প্রতি বছর বৃষ্টি শেষে ত্রাণ কাজ শুরু করার পরিকল্পনা করা হয়, কিন্তু জল নিষ্কাশনের সমস্যার স্থায়ী সমাধান কবে হবে? প্রতি বৃষ্টির পর তাদের এই ভোগান্তির মুখোমুখি হতে কতদিন হবে?

City Today News

ghanty
monika and rishi

Leave a comment