City Today News

monika, grorius, rishi

বৃষ্টির সময় রাস্তার খনন কাজে সাধারণ মানুষের প্রাণের ঝুঁকি, আসানসোলের এস বি গোরাই রোডের দুরবস্থা

সিটি টুডে নিউজ র সংবাদদাতা সৌরভ শর্মার বিশেষ প্রতিবেদন :
আসানসোল শহরের অন্যতম ব্যস্ততম রাস্তা এস বি গোরাই রোডের বর্তমান পরিস্থিতি অত্যন্ত খারাপ। শহরের প্রায় সব রাস্তাই খারাপ অবস্থায় রয়েছে, তবে এস বি গোরাই রোড বিশেষ করে বর্ষার সময় খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তার গর্তে জল জমে যায়, যার ফলে দুর্ঘটনার সম্ভাবনা বেড়ে যায়। তাছাড়া, জলাবদ্ধতার কারণে ডেঙ্গুর ঝুঁকিও বাড়ছে।

এস বি গোরাই রোড শহরের প্রধান রাস্তা, যেখানে জেলা হাসপাতাল, স্কুল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস অবস্থিত। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তায় চলাচল করেন। স্থানীয় ব্যবসায়ী বাপি গাঙ্গুলী জানান, “এস বি গোরাই রোড এখন আর চলাচলের উপযোগী নেই, মনে হয় এখানে চাষাবাদ বা মাছ চাষ করতে হবে। প্রতিদিন এখানে দুর্ঘটনা ঘটছে, অনেকবার অভিযোগ করা হলেও কেউ শুনছে না।”

এই প্রসঙ্গে সিটি টুডে সংবাদদাতা সৌরভ মেয়র বিধান উপাধ্যায়ের সাথে কথা বললে, তিনি দায় চাপান ইলেকট্রিক বিভাগের ওপর। মেয়র বলেন, “ইলেকট্রিক বিভাগ শহরের বিভিন্ন স্থানে খনন কাজ করছে, কিন্তু পৌরসভাকে মেরামতের জন্য সময়মতো টাকা দিচ্ছে না। আমরা তাদের ৭ কোটি টাকার বাজেট পাঠিয়েছি, যার মধ্যে তারা এখন পর্যন্ত ২.৮৭ কোটি টাকা দিয়েছেন। টাকা পাওয়ার সাথে সাথে রাস্তা মেরামত করা হচ্ছে। শীঘ্রই গোরাই রোডের কাজও শুরু হবে।”

মেয়র তার অসুবিধার কথা জানিয়েছেন, তবে প্রশ্ন উঠছে, বৃষ্টির মধ্যে এই রাস্তাতে যদি দুর্ঘটনা হয়, তাহলে এর দায়িত্ব কার হবে? বৃষ্টির সময় রাস্তা খননের অনুমতি কে দিয়েছে? প্রশাসন তার সীমাবদ্ধতা তুলে ধরেছে, কিন্তু সাধারণ মানুষকেই নিজেদের নিরাপত্তার জন্য সচেতন হতে হবে, রাস্তায় চলাচলের সময় নিজের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment