City Today News

monika, grorius, rishi

তিন দিনের নিষেধাজ্ঞায় ক্ষতির মুখে ট্রাক চালক ও মালিক, সীমান্তে জট!

নিজস্ব সংবাদদাতা, কলকাতা/কুলটি – পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে বন্যার পরিস্থিতি বিবেচনায় এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন। তিনি ঝাড়খণ্ড থেকে পশ্চিমবঙ্গে আসা সমস্ত পণ্যবাহী গাড়ির প্রবেশের উপর তিন দিনের নিষেধাজ্ঞা জারি করেছেন। এই সিদ্ধান্তের মাধ্যমে বন্যার পরিস্থিতি নিয়ন্ত্রণের উদ্দেশ্যে বঙ্গ-ঝাড়খণ্ড সীমান্ত সিল করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায়, কুলটি থানার চৌরঙ্গি চৌকি এবং কুলটি ট্রাফিক গার্ড পুলিশের পক্ষ থেকে ঝাড়খণ্ড থেকে পশ্চিমবঙ্গে প্রবেশ করা সমস্ত পণ্যবাহী গাড়িকে ডুবুরডিহি নাকা চেক পোস্ট থেকে ফিরিয়ে দেওয়া হয়। এই আকস্মিক নিষেধাজ্ঞায় শতাধিক ট্রাক চালক এবং মালিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে, কারণ তারা পণ্যের ডেলিভারি না হওয়ার ফলে বড় আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

চালকদের দুশ্চিন্তা এবং বাড়তি সমস্যা

জয়পুর থেকে মেদিনীপুরে ট্রান্সফরমার নিয়ে যাওয়া ট্রাক চালক নীরজ কুমার শর্মা বলেন, “আমাদের পণ্য লোড করা ছিল, কিন্তু পশ্চিমবঙ্গ পুলিশ আমাদের ঝাড়খণ্ডের দিকে ফিরিয়ে দিল। এখন আমাদের খরচ আরও বেড়ে গেল, আমরা বড় সমস্যায় পড়েছি।”
তেমনই, মুঙ্গের থেকে কলকাতায় যাচ্ছিলেন মোনিরুল শেখ, যাঁর ট্রাকে মুরগির বাচ্চা লোড করা ছিল। তিনি বলেন, “আমাদের গাড়িটিকেও ডুবুরডিহি চেক পোস্টে থামিয়ে ঝাড়খণ্ডে ফেরত পাঠানো হচ্ছে। এখন খাবার-দাবারের খরচের সঙ্গে আরও তিন দিনের অতিরিক্ত খরচও বহন করতে হবে।”

আদেশ পালন এবং প্রশাসনের ভূমিকা

প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর আদেশ অনুযায়ী পণ্যবাহী গাড়ির প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সমস্ত ট্রাক মালিক এবং চালকরা প্রশাসনের কাছে আবেদন জানাচ্ছেন, কিন্তু প্রশাসনের পক্ষে মুখ্যমন্ত্রীর আদেশ পালন বাধ্যতামূলক। এই সিদ্ধান্তের ফলে ঝাড়খণ্ড-বাংলা সীমান্তে বর্তমানে শতাধিক ট্রাক আটকে রয়েছে এবং অনেক চালক ও মালিক সমস্যায় পড়েছেন।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment