City Today News

monika, grorius, rishi

স্বচ্ছতা হি সেবা: আসানসোল রেলের জনসচেতনতা অভিযান ও মানব শৃঙ্খল!

নিজস্ব সংবাদদাতা, আসানসোল: ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া স্বচ্ছতা হি সেবা ২০২৪ অভিযান ২ অক্টোবর পর্যন্ত চলবে। এই বছরের থিম হল “স্বভাব স্বচ্ছতা, সংস্কার স্বচ্ছতা”, যার মাধ্যমে পরিচ্ছন্নতাকে আমাদের দৈনন্দিন জীবনের একটি অপরিহার্য অংশ হিসাবে তুলে ধরা হয়েছে। এই অভিযানের মূল উদ্দেশ্য হল পরিচ্ছন্নতার প্রতি জনসচেতনতা বাড়ানো এবং একটি পরিচ্ছন্ন ভারতের দিকে সমষ্টিগত প্রচেষ্টা উৎসাহিত করা।

আসানসোল ডিভিশনে স্বচ্ছতার শপথ ও সাইক্লোথন
আসানসোল ডিভিশনে স্বচ্ছতা অভিযান উদ্বোধন করেন ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার শ্রী চেতনা নন্দ সিং। অনুষ্ঠানে কর্মকর্তা ও কর্মীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে স্বচ্ছতা শপথ গ্রহণ করেন। এরপরে একটি সাইক্লোথনের আয়োজন করা হয়, যেখানে রেলওয়ে অফিসার এবং কর্মীরা অফিসার্স ক্লাব থেকে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার অফিস পর্যন্ত সাইকেল ৱ্যালিতে অংশ নেন।

আন্দাল ও দুর্গাপুরে বিশেষ অনুষ্ঠান
আন্দাল-এ ডিজেল শেড এবং বক্সএন ডিপো-এর কর্মীরা প্লোগাথন-এ অংশ নেন, যেখানে তারা স্বচ্ছতার শপথও নেন। দুর্গাপুর এবং মধুপুরেও স্বচ্ছতা দৌড় আয়োজন করা হয়, যেখানে রেলওয়ে প্রোটেকশন ফোর্স-এর কর্মকর্তা ও কর্মীরা অংশগ্রহণ করেন। মধুপুর স্টেশনে একটি মানব শৃঙ্খলা তৈরি করা হয় এবং স্বচ্ছতা চৌপাল-এর আয়োজন করা হয়।

স্বাস্থ্য শিবির এবং সচেতনতা প্রচারণা
আসানসোল ডিভিশনাল রেলওয়ে হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মীদের জন্য স্বাস্থ্য পরীক্ষার শিবির আয়োজন করা হয়, যেখানে তাদের স্বাস্থ্য সুরক্ষাকে অগ্রাধিকার দেওয়া হয়। এছাড়াও, আসানসোল, আন্দাল ও রানীগঞ্জ কলোনিতে পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা বাড়াতে প্রচার অভিযান চালানো হয়।

স্বচ্ছতা হি সেবা ২০২৪-এর অধীনে, পূর্ব রেলের আসানসোল ডিভিশন পরিচ্ছন্নতা ও সবুজ পরিবেশের প্রতি গভীর অঙ্গীকার প্রদর্শন করেছে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment