City Today News

monika, grorius, rishi

ধানবাদের ভরত চকে মহরমের মিছিলে সংঘর্ষ: পাথর ছোঁড়ার ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি

নিজস্ব সংবাদদাতা : বুধবার সন্ধ্যায় ধানবাদের পাণ্ডারপালা কুমোরটুলির কাছে ভরত চক এলাকায় মহরমের তাজিয়া মিছিলের সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। সংঘর্ষের সময় উভয় পক্ষ থেকেই পাথর ছোঁড়া হয়। পুলিশের উপস্থিতি সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সেখানে বড় সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়।

শহরের এসপি এবং ডিএসপি সহ অনেক কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছান। ধনবাদ এসএসপি বলেন, যারা সামাজিক পরিবেশ নষ্ট করার চেষ্টা করছিল তাদের সরিয়ে দেওয়া হয়েছে। কোনো অবস্থাতেই পরিস্থিতি খারাপ হতে দেওয়া হবে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। একই সময়ে, পাণ্ডারপালা ভরত চককে পুলিশ ক্যাম্পে পরিণত করা হয়েছে এবং তাজিয়া মিছিল শান্তিপূর্ণভাবে পরিচালনা করার ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে এসডিএম বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং প্রয়োজন হলে পুরো এলাকায় নিষেধাজ্ঞা জারি করা হবে।

জানা যাচ্ছে যে মিছিলের নির্ধারিত পথ পরিবর্তন নিয়ে বিতর্ক বাড়ে এবং যখন দুই পক্ষের মধ্যে বিতর্ক শুরু হয়, স্লোগান দেওয়া শুরু হয় এবং পরে পাথর ছোঁড়া শুরু হয়। পুলিশ মিছিলকে নির্ধারিত পথে নিতে বললেও ভিড় তা মানতে চায়নি এবং এক জায়গায় জমা হয়। এ সময় উভয় পক্ষ থেকেই স্লোগান দেওয়া শুরু হয়।

পুলিশ যখন উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করে, তখন উভয় পক্ষের লোকজন একে অপরের দিকে পাথর ছুঁড়তে শুরু করে। পাথর ছোঁড়ার সময় কিছুক্ষণের জন্য ভিড়ের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। অনেক বাইক আরোহী পড়ে যান এবং কিছু বাইক ক্ষতিগ্রস্তও হয়। উভয় পক্ষের প্রায় আধ ডজন লোক আহত হয়। পাথর ছোঁড়ার কারণে কেউ হাতে আঘাত পায় এবং কেউ পায়ে আঘাত পায়।

পুলিশ আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। সন্ধ্যার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ভরত চককে একটি পুলিশ ক্যাম্পে পরিণত করা হয়েছে। সেখানে কোনো পক্ষকেই আসতে বা যেতে দেওয়া হচ্ছে না। সর্বত্র পুলিশ মোতায়েন রয়েছে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment