City Today News

monika, grorius, rishi

আসানসোল রেলওয়ে আন্ডারপাসের অবস্থা হবে উন্নত, ডিআরএম করলেন পরিদর্শন

আসানসোল বাজারের সাথে রেল লাইনের ধারের মানুষদের সংযুক্ত করার জন্য প্রধান রেল আন্ডারপাসটি নির্মাণের জন্য কোটি কোটি টাকা খরচ করা হয়েছিল। সেই সময়ের তৎকালীন সংসদ সদস্য এই কাজের জন্য প্রচার করেছিলেন, তবে এই প্রকল্পটি প্রায় ব্যর্থ প্রমাণিত হয়েছে।

আন্ডারপাসটি নির্মাণের পর কয়েক বছর পেরিয়ে গেলেও, মানুষ এখনও পাশের পুরানো পথটিই ব্যবহার করছে। কারণ হল এই আন্ডারপাসে জলজমাটির সমস্যা। যার ফলে চার চাকার যানবাহন এই পথে চলাচল করতে পারলেও পথচারীরা এই পথ ব্যবহার করতে পারছে না।

কিছুদিন আগে আন্ডারপাসের পাশের রাস্তা ভাঙতে আসা রেল কর্মকর্তাদের স্থানীয় জনগণের বিরোধিতার মুখোমুখি হতে হয়েছিল এবং তারা ফিরে যেতে বাধ্য হয়েছিলেন। আন্ডারপাসের শোচনীয় অবস্থার বিষয় বেশ কয়েকবার সংবাদে আসার পরও রেল প্রশাসন কোনও পদক্ষেপ নেয়নি। তবে এবার বর্ষার সময় সাধারণ মানুষের অসুবিধা দূর করতে আসানসোল ডিভিশনে সমস্ত আন্ডারপাসের পরীক্ষা করার জন্য একটি বিশেষ অভিযান শুরু হয়েছে।

আন্ডারপাসগুলি সিনিয়র কর্মকর্তাদের দ্বারা পরীক্ষা করা হচ্ছে এবং আসানসোল ডিভিশনের ম্যানেজার, শ্রী চেতনানন্দ সিংও আন্ডারপাসের জলজমাটির সমস্যার  সমাধানের জন্য আসানসোল স্টেশনের পাশে একটি আন্ডারপাস পরীক্ষা করেছেন।

জল নিষ্কাশন ব্যবস্থার দক্ষতা বাড়ানো এবং ভারী বৃষ্টির কারণে কোনও প্রতিবন্ধকতা রোধ করার জন্য এগুলি ভালভাবে পর্যালোচনা করা হয়েছে।  শ্রী চেতনানন্দ সিং তার পরিদর্শনের সময়, যাত্রীদের বা সাধারণ জনগণের নিরাপত্তা ও সুবিধা নিশ্চিত করতে জলজমা হওয়া এলাকাগুলি সতর্কভাবে পরীক্ষা করেন এবং আন্ডারপাসে যথেষ্ট দৃশ্যমানতা ও নিরাপত্তা নিশ্চিত করতে আলোর  ব্যবস্থার  উন্নত করার নির্দেশ দেন।

আসানসোল ডিভিশনের ম্যানেজার আন্ডারপাস ব্যবহারকারীদের জন্য সহজ ও নিরাপদ যাত্রার অভিজ্ঞতা প্রদান করার জন্য এই পরিদর্শনের গুরুত্বের উপর জোর দেন। যাত্রী এবং সাধারণ জনগণকে অনুরোধ করা হয়েছে যে, কোনও রকম অসুবিধা বা কোনও পরামর্শের জন্য হেল্পলাইন নম্বর ৯০০২০২৩৯৮৩-এ যোগাযোগ করতে পারেন। ডিআরএমের পরিদর্শনের পরে লোকেদের মধ্যে আশার আলো জেগেছে যে, এখন আন্ডারপাসের দিনগুলি ভালো হবে।

আসানসোলের রেল আন্ডারপাসে জলজমা হওয়ার সমস্যা সমাধানের জন্য নেওয়া এই পদক্ষেপগুলি এলাকাবাসীদের জন্য একটি বড় স্বস্তি হয়ে ফিরে আসবে বলে আশা করা যায়। স্থানীয় জনগণের সুবিধার্থে এবং নিরাপদ যাত্রার জন্য প্রশাসনের এই পদক্ষেপগুলি খুবই গুরুত্বপূর্ণ এবং প্রশংসনীয়।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment