City Today News

monika, grorius, rishi

মুখ্যমন্ত্রীর নির্দেশে আসানসোল বাজারে অভিযান: মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ

মহামারির পরে মূল্যবৃদ্ধি যেন থামছেই না। সাধারণ মানুষ এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে নাজেহাল। কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মূল্যবৃদ্ধি রোধে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। তিনি স্পষ্ট জানান, দশ দিনের মধ্যে বাজারের দাম কমাতেই হবে।

কিভাবে দাম কমানো যায়, সে সম্পর্কে তিনি নির্দেশনাও দিয়েছেন। সেই সাথে CID, IB এবং পুলিশকে বাজার পর্যবেক্ষণের নির্দেশ দিয়েছেন। প্রশাসন সাথে সাথে সক্রিয় হয়ে ওঠে।

বুধবার সকালে পশ্চিম বর্ধমান কৃষি বিভাগের সহকারী পরিচালক দিলীপ কুমার মণ্ডলের নেতৃত্বে প্রশাসনের শীর্ষ আধিকারিকরা আসানসোলের প্রধান বাজারে পরিদর্শনে যান। তারা পাইকারি থেকে খুচরা বিক্রেতার দোকান পরিদর্শন করেন এবং সবজির দাম সম্পর্কে খোঁজখবর নেন। আধিকারিকদের বাজারে উপস্থিতি দেখে দোকানদারদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

মূল্যবৃদ্ধির প্রধান কারণ কালোবাজারি, যা রোধ করার জন্য মাঝেমধ্যে এই ধরনের পরিদর্শন প্রয়োজন। তবে, আধিকারিকদের গাফিলতির কারণে প্রায়ই এটি হয় না, ফলে দোকানদাররা ইচ্ছেমতো দামে পণ্য বিক্রি করে। বর্তমানে, মুখ্যমন্ত্রীর নির্দেশে আধিকারিকরা মাঠে নেমে পড়েছেন। আশা করা হচ্ছে, আগামী দিনে মূল্যবৃদ্ধি থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে।

এখন দেখা যাক, মুখ্যমন্ত্রীর এই কঠোর নির্দেশ কতটা কার্যকর হয় এবং সাধারণ মানুষ কবে থেকে এর সুফল পেতে শুরু করবে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment