City Today News

monika, grorius, rishi

প্রতিবছরের মতো এবারও প্লাবন, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ব্যর্থতা প্রকাশ

নিজস্ব সংবাদদাতা : আজ জলময় দিন, গত রাত থেকে আসানসোল প্লাবিত হয়েছে। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের অধীনে থাকা এলাকাগুলি, যেখানে মানুষ আগে জল সংক্রান্ত অভিযোগ করত, এখন আবার জল নিয়ে উদ্বিগ্ন। তবে পার্থক্য হল আগে তারা তৃষ্ণায় কাঁদত, এখন তারা ডুবে যাওয়ার ভয়ে কাঁপছে।

গত রাত থেকে শুরু হওয়া বৃষ্টিপাত থামছে না এবং আবহাওয়া বিভাগের সতর্কতা আজও চলছে। আজ পুরো দিন বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে গারুই এবং নুনিয়া নদীগুলি প্রবল বেগে বইছে এবং নদীর পাশের নিম্নাঞ্চলগুলি সম্পূর্ণভাবে প্লাবিত হয়েছে, যদিও নিম্নাঞ্চলের লোকজন ইতিমধ্যেই তাদের বাড়ি খালি করে দিয়েছে। বিদ্যুৎ বিভাগও এই এলাকাগুলিতে বিদ্যুৎ বিচ্ছিন্ন করেছে। যদি বৃষ্টি এভাবেই চলতে থাকে, পরিস্থিতি খুব ভয়ানক হয়ে উঠতে পারে।

পুলিশ এবং আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মকর্তারা ক্রমাগত বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন। ডেপুটি মেয়র ওয়াসিম উল হক সহ বিভিন্ন কাউন্সিলররা রেলপার এর বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। কুলটি এবং বরাকর এলাকার প্লাবিত এলাকা থেকে মানুষ নিরাপদ স্থানে যাচ্ছেন।

রেলওয়ে ক্রসিংয়ের পরিস্থিতিও একই। রাত থেকেই মানুষ তাদের বাড়ি এবং দোকানের সামগ্রী ঢাকা দিয়ে যতটা সম্ভব বাঁচানোর চেষ্টা করছেন এবং এটি প্রথমবার নয়, এটি প্রতি বছরই ঘটে। এবং আমাদের সরকার কোটি কোটি টাকা খরচ করে গারুই এবং নুনিয়া নদীর বন্যা থেকে মানুষকে রক্ষা করার জন্য, কিন্তু বৃষ্টি এলেই তাদের বাস্তবতা প্রকাশ পায়।

প্রাক্তন মেয়র এক্স এ টুইট করে বলেছিলেন, “আমার বারবার অনুরোধ সত্ত্বেও, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন এবং জেলা প্রশাসন গারুই নদীর পুনরুজ্জীবনের জন্য কোনও উদ্যোগ নেয়নি। এমনকি আমাদের একদিনের প্রতিবাদও তাদের দৃষ্টি আকর্ষণ করতে পারেনি এবং ফলাফল জনসাধারণের সামনে। রেলওয়ে ক্রসিংয়ে বসবাসকারী লোকদের জীবন বিপন্ন হয়ে পড়েছে।”

City Today News

ghanty
monika and rishi

Leave a comment