City Today News

monika, grorius, rishi

আসানসোল সবজি বাজারে প্রশাসনের হানা: অনিয়ম ধরতে অভিযান, দাম কমল অর্ধেকে!

রিপোর্টার সৌরভ শর্মার নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার আসানসোল সবজি বাজারে পশ্চিম বর্ধমান কৃষি বিভাগের সহকারী পরিচালক দিলীপ কুমার মণ্ডলের নেতৃত্বে বিভিন্ন বিভাগের আধিকারিকরা হানা দেন। এর ফলে বাজারে তাৎক্ষণিক  প্রভাব পড়ে এবং দাম হুড়মুড়িয়ে নেমে আসে। এক গ্রাহক জানান, যেই করলা তিনি গতকাল ১০০ টাকায় কিনেছিলেন, আজ সেই করলা মাত্র ৪০ টাকায় পাওয়া যাচ্ছে।

দিলীপ কুমার মণ্ডল পরিদর্শন শেষে জানান, বিভিন্ন স্থানে অসংগতি পাওয়া গেছে। পাইকারি ও খুচরা দামের মধ্যে বিশাল পার্থক্য দেখা গেছে। খুচরা বিক্রেতারা অতিরিক্ত দামে সবজি বিক্রি করছিলেন। তাছাড়া, বৈদ্যুতিক ওজনের যন্ত্রগুলি নিয়ম অনুযায়ী প্রতি বছর পাল্টানো উচিত, কিন্তু তা করা হয়না । অনেকের যন্ত্রের তো ডিসপ্লেও ছিল না। এসব কারণে অনেক দোকানকে জরিমানা করা হয়েছে এবং কিছু দোকান সিলও করা হয়েছে।

দিলীপ কুমার মণ্ডল জানান, প্রশাসন বারবার এই ধরনের পরিদর্শন করবে। আজও পুনরায় পরিদর্শনে আসার কথা রয়েছে। তিনি আরও বলেন, ক্রেতাদের দ্বিগুণ সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল; একদিকে মুল্যবৃদ্ধি, অন্যদিকে কম ওজন দেওয়া হচ্ছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কঠোর নির্দেশনার পরই প্রশাসন সক্রিয় হয়ে উঠেছে। এই ধরনের পদক্ষেপ বাজারে স্থিতিশীলতা আনবে এবং সাধারণ মানুষের কষ্ট কিছুটা হলেও কমাবে বলে আশা করা যাচ্ছে।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment