City Today News

monika, grorius, rishi

কার্গিল বিজয় দিবসে প্রথম কেয়ার ফাউন্ডেশনের অবিস্মরণীয় অনুষ্ঠান: বৃষ্টি উপেক্ষা করে সাফল্য!

নিজস্ব সংবাদদাতা : শহীদ মিনার, বড় ময়দান, বার্ণপুরে প্রথম কেয়ার চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে সম্পূর্ণ নিষ্ঠা এবং আনন্দের সাথে ২৫তম কার্গিল বিজয় দিবস উদযাপন করা হয়। এই উপলক্ষে, ফাউন্ডেশনের সদস্যরা বার্ণপুর এবং আসানসোলে বিভিন্ন জায়গায় গাছ লাগান এবং বড় ময়দানের মন্দিরে দুঃস্থ ও অভাবী মানুষের মধ্যে বস্ত্র বিতরণ করেন। এছাড়া, একটি বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল, যাতে ৫০৩ জন ছাত্র-ছাত্রী পাঁচটি ভিন্ন বয়সের গ্রুপে অংশগ্রহণ করেন।

রাত ৬:০০ টায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়, যেখানে জ্ঞানকোষ মহিলা শিক্ষা কেন্দ্রের ছাত্রীরা নৃত্য পরিবেশন করে এবং একাধিক নৃত্যদলও অংশ নেয়। অনুষ্ঠান শুরুর ঠিক আগে, এই মরশুমের সবচেয়ে ভারী বৃষ্টি শুরু হয় যা প্রায় সবকিছু ধুয়ে দিয়ে চলে যায়। কিন্তু ফাউন্ডেশনের সদস্যরা অত্যন্ত দক্ষভাবে পরিস্থিতি সামাল দেন এবং অনুষ্ঠানের পরিচালনা করেন। অনুষ্ঠান শুরু হতেই, বড় সংখ্যায় মানুষ উপস্থিত হন এবং অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত একটি চেয়ারও খালি ছিল না।

অনুষ্ঠানে সবাই কার্গিল যুদ্ধে আত্মদানকারী সাহসী সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার, বার্ণপুরে মোমবাতি জ্বালিয়ে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এই প্রসঙ্গে, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক পরমজিৎ সিং বলেন, “আমরা ২০২২ সাল থেকে প্রতি বছর এই দিনটি উদযাপন করে আসছি।

আজকের দিনটি আমার হৃদয়ে বিশেষ স্থান অধিকার করে আছে, আজ আমরা আমাদের মাতৃভূমির জন্য প্রাণ বিলিয়ে দেওয়া সাহসী সৈনিকদের স্মরণ করছি। আমি আমার সব সদস্যদের অন্তর থেকে ধন্যবাদ জানাই, তাদের ছাড়া ২৫তম কার্গিল বিজয় দিবসের সফলতা সম্ভব হতো না। এমন ভারী বৃষ্টি আমি অনেকদিন দেখিনি। প্রতিটি সদস্যের ইচ্ছাশক্তি এবং উৎসাহকে আমি স্যালুট জানাই।

আমার জন্য সবচেয়ে বড় সাফল্য হলো, কোন সদস্যই আমাকে বলেনি, “এখন কী হবে”, সবাই এতটাই উৎসাহিত ছিল যে আমরা অবিলম্বে পরিস্থিতি সামাল দিয়েছি এবং ভারতের বিজয় উদযাপন করেছি। সাংস্কৃতিক অনুষ্ঠানে আমরা অত্যন্ত সুন্দর উপস্থাপনা দেখেছি, আমি সমস্ত অংশগ্রহণকারী, তাদের শিক্ষকদের এবং অভিভাবকদের অন্তর থেকে ধন্যবাদ জানাই।

মোট ৫০৩ জন অংশগ্রহণকারী ছবির প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, বৃষ্টির মাঝে এত সংখ্যক শিশু এবং তাদের অভিভাবকদের উপস্থিতি দেখাটা অত্যন্ত চমৎকার ছিল। ছবি আঁকার প্রতিযোগিতায় সদস্যদের পরিচালনার জন্য ধন্যবাদ। অতিথিদের ধন্যবাদ যারা তাদের ব্যস্ত সময়সূচি থেকে সময় বের করে আমাদের সমর্থন করতে এসেছেন, এটি আমাদের জন্য অনেক মূল্যবান।

এত প্রতিকূল আবহাওয়ার পরেও কোনো চেয়ার খালি ছিল না। আমরা সকলে মিলে একটি অসাধারণ অনুষ্ঠান করেছি। আমি কৃতজ্ঞ, সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে এবং অনুষ্ঠানের সময় কেউ আহত হয়নি। আমি সবার সুস্থতা এবং শান্তি কামনা করছি।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী ইউ পি সিং (ইডি পি অ্যান্ড এ সেল আইএসপি), স্বপন কুমার মণ্ডল (প্রাক্তন সেনা কর্মকর্তা এবং কার্গিল যোদ্ধা), প্রসেনজিৎ মাঝি (ওসি ট্রাফিক), হারজিৎ সিং (প্রেসিডেন্ট FCCF), ড. রামন রাজ (প্রেসিডেন্ট FCCF), সি ভি কুমার (আরপিএফ), ভাগীরথ সামুই (অর্জুন পুরস্কার বিজয়ী এবং অলিম্পিয়ান শুটার), ড. সুশান্ত সিংহ (সিজিএম ইনচার্জ বর্ণপুর হাসপাতাল), ড. মনীশ ঝা, কাউন্সিলর শিবান্দা বাউরি, গুরুমিত সিং, ক্যাপ্টেন দা, সোনা গুপ্তা, বাবিতা দাস, মাহফুজুল হাসান, প্রবীর ধর, অজয় রায়, বালেশ্বর যাদব, শৈলেন্দ্র সিং, আর মজী (ওসি আরপিএফ), এন আর বেহেরা (আইসি), পবন গুটগুটিয়া, কমলেন্দু মিশ্র, আনন্দ আগরওয়াল, শিবনাথ বর্মা , অমরিক সিং, পাপ্পু শ্রীবাস্তব, বালওয়ন্ত সিং (প্রাক্তন সেনা কর্মকর্তা) এবং আরো অনেকেই।

City Today News

ghanty
monika and rishi

Leave a comment